Looking-For-a-Job

 

unnamed

বিডি-জবস.কম (bdjobs.com)

বিডি-জবস.কম(www.bdjobs.com),বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় জবস সাইট(Jobs Site)। এই সাইটে দেশের ছোট বড় অনেক প্রতিষ্ঠান তাদের চাকুরীর বিজ্ঞাপন দিয়ে থাকেন। তাই খুব সহজেই এখান থেকে আপনি আপনার কাঙ্ক্ষিত চাকুরির বিজ্ঞাপনটি খুঁজে নিতে পারেন। এই সাইটের (www.bdjobs.com) সি.ভি. ব্যাংক (CV Bank) এ সহজেই আপনি আপনার সি.ভি. (CV) আপডেট করে রাখতে পারে্ন।চাকুরির বিজ্ঞাপন ছাড়াও এই সাইটের সত্ত্বাধিকারী প্রতিষ্ঠান ক্যারিয়ার বিষয়ক সেমিনার, বিভিন্ন ট্রেনিং, জব ফেয়ার ইত্যাদি আয়োজন করে থাকে এবং অংশগ্রহন করে থাকে।

 

P Jobs

প্রথম-আলো জবস.কম (prothom-alojobs.com)

বর্তমানে প্রথম আলো জবস.কম (Prothom-alojobs.com) আমাদের দেশের অন্যতম জনপ্রিয় জবস সাইট (Jobs Site)। এখান থেকে সহজেই আপনি পছন্দের চাকুরীটি খুঁজে পাবেন। চাকুরীর বিজ্ঞাপন ছাড়াও প্রথম-আলো জবস.কম (Prothom-alojobs.com) সত্ত্বাধিকারী প্রতিষ্ঠান পেশাজীবীদের জন্য পেশাভিত্তিক সেমিনার, ট্রেনিং প্রোগ্রাম (Training Program)-এর আয়োজন করে থাকে। এছাড়া ছাত্র-ছাত্রীদের জন্য ক্যারিয়ার কাউন্সিলিং(Career Counseling) সেমিনার ও নিয়মিত জব ফেয়ার এর আয়োজন করে। তাই এই সাইটটি ভিজিট(Visite)করে অল্প সময়ে আপনি এই সব গুরুত্বপূর্ণ তথ্য পেতে পারেন।

 

social-linkedin-button-blue-icon

LinkedIn

লিঙ্কড ইন (www.linkedin.com) ওয়েব সাইটে চাকুরি খোঁজাটা আমাদের দেশে এখনও খুব বেশি জনপ্রিও হয়ে উঠেনি। কিন্তু বিভিন্ন মাল্টি ন্যাশনাল কম্পানির মধ্য ও উচ্চপদস্থ পদের চাকুরি খোঁজার জন্য এই সাইটটি একটি অন্যতম মাধ্যম। পৃথিবীর সব বড় এবং ছোট মাল্টি ন্যাশনাল কম্পানী এখানে তাদের পেজ তৈরি করে নিয়মিত আপডেট করে থাকে। চাকুরি খোঁজার জন্য আলাদা সার্চ অপশন আছে। আপনি আপনার সিভি এখানে প্রোফাইল আকারে আপডেট করে রাখতে পারেন যা সবার কাছে উম্মক্ত। তাছাড়া এতদিন আপনি যাদের সাথে কাজ করেছেন, তারাও আপনার জন্য রিকমেন্ড করে পারে যা আপনার প্রোফাইল এ দেখা যাবে। গুগল, মাইক্রোসফট থেকে শুরু করে সবার চাকুরির বিজ্ঞাপনই এখানে পাওয়া যাবে।

 

মাল্টি-ন্যাশনাল কোম্পানিগুলোর ওয়েব সাইট

চ্যালেঞ্জিং কর্ম-পরিবেশ, অধিক সুযোগ সুবিধা, পদ-উন্নতি, সামাজিক মর্যাদা সব মিলে মাল্টিন্যশনাল কোম্পানির চাকুরী বর্তমানে তরুণদের কাছে এক লোভনীয় সুযোগ। কিন্তু সঠিক সময় সঠিক তথ্য না জানা থাকলে ভাগ্য আপনার সাথে লুকোচুরি খেলবে এটাই তো স্বাভাবিক। তাই বিভিন্ন জব সাইট(Job-Site)-এ মাল্টিন্যশনাল কোম্পানির চাকুরী খোঁজ করার সাথে সাথে আপনি আপনার পছন্দমত মাল্টিন্যশনাল কোম্পানির নিজস্ব ওয়েব সাইট (Web-Site) দেখতে পারেন। আর এটাই সবচেয়ে নির্ভরযোগ্য মাধ্যম।

 

জাতিসংঘ মিশন সমুহে চাকুরি (UN)

-আপনি কোথায় জব করেন?

-জাতিসংঘে।

-ও মা, তাই……!

এই একটা শব্দ একটু সময়ের মধ্যে আপনাকে অন্যতম নয় বরং একজন হিসেবে প্রকাশ করতে পারে। তাই জাতিসংঘের চাকুরী সম্পর্কে তথ্য পেতে www.careers.un.org এই সাইটটি নিয়মিত ভিজিট (Visit)করতে পারেন।

 

পার্ট টাইম বা খন্ডকালিন চাকুরি

এখানেই.কম (ekhanei.com)

সেলবাজার.কম (Cellbazaar.com) বর্তমানে এখানেই.কম(ekhanei.com)নামে নতুন আঙ্গিকে ব্যবসায় শুরু করেছে। যদিও এটি একটি অনলাইন ভিত্তিক পণ্য বেচা কেনার বড় বাজার তারপরও আপনি এখানের চাকুরীর বিজ্ঞাপন থেকে নিজের পছন্দমত চাকুরীটি খুঁজে পেয়ে থাকবেন। যদিও এ চাকুরির একটা বড় অংশ হল খন্ডকালিন চাকুরি।

 

বিক্রয়.কম (bikroy.com)

এটিও খন্ডকালিন চাকুরি খোঁজার আরেকটি সাইট। এর চাকুরি ও সার্ভিস অপশনে গিয়ে আপনি এ ধরনের বিজ্ঞাপন দেখতে পারবেন।

Similar Posts

2 Comments

  1. এবার বিসিএস পরীক্ষা, ব্যাংক পরীক্ষা, শিক্ষক নিয়োগ পরীক্ষা সহ যে কোন পরীক্ষা দেওয়া হবে আরও সহজ, বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন-http://www.infotechlife.com/2015/11/job-study-preperation.html

Leave a Reply